Facebook Share

Monday, February 6, 2012

হাত পায়ের যত্ন - Hand and foot care



ত্বকের যত্ন নেওয়া উচিত সারা বছর। তবে রোদ-বৃষ্টির মাতামাতিতে তা যেন আরও বেশি দরকার। কখনো বৃষ্টি, কখনো রোদের দাপটে হার মানছে হচ্ছে আমাদের ত্বক।এই সময়ে হাত-পায়ের যত্ন নেওয়ার কিছু উপায়।

কোঁকড়া চুলের যত্ন - care of curly hair


মেঘবরণ কুঞ্চিত কালো কেশ বা ঢেউ খেলানো চুল— কোঁকড়া চুলের এসব উপমা যত সুন্দরই হোক না কেন, এ ধরনের চুলের যত্ন নেওয়াটা ঝামেলার ব্যাপার। কারণ প্রকৃতিগতভাবেই কোঁকড়া চুল খুব ঘন ও শক্ত হয়ে থাকে। আর চুলগুলো কোঁকড়ানো হওয়ার কারণে গরমের এই সময়টায় চুলের গোড়ায় বাতাস ঢুকতে না পারায় চুলে নানা ধরনের সমস্যা দেখা দেয়। এ ছাড়া কোঁকড়া চুলে সব সময়ই জট লেগে থাকে। এ কারণে চুলগুলোকে আঁচড়ানোও বেশ কষ্টকর হয়ে পড়ে। ঘরে বসেই কোঁকড়া চুলের এসব সমস্যা কীভাবে সমাধান করবেন....... 

সাজগোজের পর কিভাবে make-up তুলতে হবে? - how to remove your makeup?

সেজেগুজে নিজেকে সুন্দর করে তোলা তো হলো। এরপরের করণীয়টা কি সবসময় মনে থাকে! পার্টি থেকে ফিরে আলসেমিতে অনেক সময় মেকআপটা তোলা হয়না। সেই নিয়েই ঘুম। তার ফল? ত্বকে ব্রণ, দাগসহ নানা সমস্যা।

চটজলদি মেক-আপ - Very rapidly makeup

এখানে দেয়া হলো কিভাবে চটজলদি  মেক-আপ করা যায়  :----


* ময়শ্চারাইজার লাগান।
* স্কিনটোনের সঙ্গে ম্যাচিং পাউডার ফাউন্ডেশন লাগান ব্লাশ দিয়ে।
* তাড়াতাড়ির সময় পাউডার ব্লাশ ব্যবহার সহজ।
* চকচকে ভাব দূর করতে হালকা কম্প্যাক্ট লাগান।
* নাক ও টি জোনে পাউডার লাগান।
* আই পেনসিল দিয়ে লোয়ার আইলাইন হাইলাইট করুন।
* ঠোঁটে লিপস্টিক লাগান। 



কোন ত্বকে কি রকম মেক-আপ ?



এখানে দেয়া হলো কোন ত্বকের জন্য কিভাবে মেক-আপ করতে হবে :----

চুলের ক্ষতি নিয়ন্ত্রণ করার ৭টি টিপস - 7 tips to Control Hair Loss

চুল ক্ষতি নিয়ন্ত্রণ জন্য নিম্নলিখিত বাড়িতে remedies ব্যবহার(7 tips-৭টি টিপস):--------

Sunday, February 5, 2012

রাতে ঘুমানোর আগে পায়ের যত্ন

Tips: কর্মব্যস্ত আপনি বাড়ি ফিরে একটু পানি গরম করে নিন। পা দুটি গরম পানিতে খানিকক্ষণ ভিজিয়ে রাখুন। এতে আপনার সারা দিনের ক্লান্তি যেমন দূর হবে, পাশাপাশি দূর হবে সারা দিনের পায়ে লাগা ধুলাবালি আর ময়লা। ঝামা পাথর দিয়ে গোড়ালি হালকা ঘষেও নিতে পারেন। তার পর ময়েশ্চারাইজার লাগিয়ে নিন।

Tuesday, January 31, 2012

কিছু ভালো ডায়েট টিপস - Diet Tips


·                     প্রতিদিন প্রচুর পরিমানে পানি পান করা |  মহিলাদের জন্য প্রতিদিন কমপক্ষে ৮ গ্লাস (২ লিটার), পুরুষদের জন্য ১২ গ্লাস(৩ লিটার) পানি খেতে হবে| এটি সারাদিনের সব রকমের পানীয়র হিসাব| তবে যারা ব্যায়াম করেন, তারা আরো বেশি পানি পান করবেন|
·                     রাতের খাবার ঘুমানোর তিন ঘন্টা আগে খেতে হবে| কেন?

MusicPlaylistView Profile
Create a playlist at MixPod.com